গৌরনদীর ৫শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ


শান্ত পথিক,গৌরনদী।
দেশব্যাপী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সরকারের আউশ প্রনোদনা কর্মসূচীর আওতায় মঙ্গলবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার ৫শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য বিনামূল্যে সরকারের দেয়া আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার বেলা সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের অয়োজন করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান অনুষ্ঠানে জানান, বাংলাদেশ কৃষি সম্প্রসারন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ২০২১-২২ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে আউশ প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৫শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামুল্যে কৃষক প্রতি ৫কেজী আউশ ধানের বীজ, ২০ কেজী ডিএপি সার ও ১০ কেজী এমওপি সার বিতরণ করা হচ্ছে।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, বাটাজোর ইউপি চেয়ারম্যান আব্দুর রব হাওলাদার, বার্থী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল, গৌরনদী প্রেসক্লাবের সহ-সভাপতি এস.এম জুলফিকার, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা শারমীন আক্তার, উপ-সহকারী কৃষি সম্প্রসারন কর্মকর্তা বিরেন চন্দ্র ঘরামী, গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি বি.এম বেলাল, সাবেক সভাপতি সৈয়দ নকিবুল হকসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দগন সরকারের দেয়া বিনামূল্যের আউশ ধানের বীজ ও ডিএপি সার এবং এমওপি সারের বস্তা কৃষকদের হাতে তুলে দেন।